How To Make A Creamy, Tasty, And Buttery Red Velvet Cake?

 


রেড ভেলভেট কেক শুধু একটি সাধারণ কেক নয়। এটা তার চেয়ে অনেক বেশি। সাধারণভাবে সমস্ত কেকের রাজা হিসাবে পরিচিত, এটি সামান্য কোকো পাউডার সহ বাটারমিল্ক এবং ভ্যানিলার একটি সমাবেশ। এটি একটি পাউডার নিখুঁত তুলতুলে এবং আর্দ্র পনির ফ্রস্টেড কেক তৈরি করা বেশ সহজ এবং সহজ।


শুধুমাত্র একটি নির্দিষ্ট পরিমাণ উপাদান, নির্দিষ্ট পরিমাণ এবং অনন্য মিশ্রণ কৌশলের সাহায্যে, আপনি একটি তুলতুলে, আর্দ্র পনির ফ্রস্টেড লাল মখমল কেক তৈরি করতে সক্ষম হবেন। শুধুমাত্র কিছু নির্দেশনা বা টিপস মনে রাখতে হবে, এবং আপনি আপনার সুস্বাদু মাউথওয়াটারিং কেক দিয়ে সম্পন্ন করেছেন।


আপনি কি কখনও ভেবে দেখেছেন যে কেন কোকা এবং ভ্যানিলা দিয়ে তৈরি কেক লাল হয়? নাকি কোন গোপন উপাদান আছে যা লাল রং পেতে রাখা হয়? ঠিক আছে, গোপন উপাদানটি লাল রঙের খাবারের রঙ ছাড়া আর কিছুই নয়। এখানে আপনার সহায়তার জন্য, আমরা সেই পদ্ধতিটি ভেঙে দেব যা দিয়ে আপনি একটি নরম, আর্দ্র এবং আনন্দদায়ক কেক তৈরি করতে পারেন।


উপকরণ

সাড়ে তিন কাপ প্লেইন কেকের ময়দা

আধা কাপ মাখন (লবণ ছাড়া এবং ঘরের তাপমাত্রায়)

2 কাপ দানাদার চিনি।

দুই টেবিল চামচ কোকো পাউডার।

দুই টেবিল চামচ ভ্যানিলা নির্যাস।

1 কাপ বাটার মিল্ক।

প্রয়োজন অনুযায়ী ফুড কালার

½ টেবিল চামচ লবণ।

½ টেবিল চামচ বেকিং সোডা।

তেল ১ কাপ।

3 বা 4 ডিম।

এক টেবিল চামচ পাতিত সাদা ভিনেগার।

ক্রিম পনির ফ্রস্টিং জন্য

450 গ্রাম ক্রিম পনির (ঘরের তাপমাত্রায়)।

¾ কাপ মাখন।

এক চামচ ভ্যানিলা নির্যাস।

লবনাক্ত.

স্বাদমতো চিনি।

নির্দেশনা

একটি বাটি নিন এবং কোকো পাউডার, কেক ময়দা, বেকিং সোডা এবং লবণ মেশান।

এবার আরেকটি পাত্র নিন এবং একটি বিটার ব্যবহার করে মাখন ও চিনি একসাথে বিট করুন। তারপর ডিমের কুসুম দিয়ে কিছুক্ষণ বিট করুন। এর পরে, ভ্যানিলা নির্যাস, তেল এবং ভিনেগার যোগ করুন এবং তারপরে আবার বিট করুন। ভিনেগার যোগ করলে কেকের লাল রঙ উজ্জ্বল হবে। তবে ভয় পাবেন না, আপনি আপনার কেকের ভিনেগারের স্বাদ অনুভব করবেন না।

এর পরে, আপনার ব্যাটারে একটি নিখুঁত লাল রঙ আনতে 1 বা 2 টেবিল চামচ লাল ফুড কালার যোগ করুন। আপনি আপনার পছন্দের উপর নির্ভর করে একটি তরল বা জেল ফুড কালার বেছে নিতে পারেন।

ডিমের সাদা অংশগুলিকে আলাদাভাবে বিট করুন কারণ এটি তাদের মধ্যে বাতাসকে একত্রিত করবে, যা শেষ পর্যন্ত তাদের তুলতুলে এবং সিল্কি করে তুলবে।

একটি পৃথক পাত্রে, ময়দা, বেকিং সোডা এবং লবণ মেশান। ভেজা মিশ্রণে শুকনো উপাদানের অর্ধেক যোগ করুন এবং তাদের একত্রিত করুন। অবশিষ্ট শুকনো উপাদান এবং বাটারমিল্ক দিয়ে পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন।

প্রস্তুত ব্যাটারটিকে 8 থেকে 9 ইঞ্চি দুটি প্যানের মধ্যে ভাগ করুন।

ওভেনটি 350°F বা 176°C এ প্রিহিট করুন, তারপর 8-ইঞ্চি প্যানকেক গ্রিস করুন। প্যানে বাটার পেপার দিন যাতে আপনি প্যান থেকে আপনার কেকটি নির্বিঘ্নে বের করতে পারেন।

30-35 মিনিটের জন্য কেক বেক করুন। একটি টুথপিক নিন এবং এটি কেকের মাঝখানে ডুবিয়ে রাখুন। যদি এটি পরিষ্কার হয়ে আসে, তাহলে আপনার কেক প্রস্তুত। দয়া করে নিশ্চিত করুন যে কেক বেশি বেক করবেন না কারণ এটি শুকিয়ে আসবে।

রেফ্রিজারেটরে ফ্রস্ট করার আগে কেক ঠান্ডা করুন।

ফ্রস্টিং: একটি বাটি নিন, ক্রিম পনির এবং মাখন যথাযথভাবে একত্রিত না হওয়া পর্যন্ত বিট করুন।

তারপর চিনি, ভ্যানিলা এবং লবণ যোগ করুন। অল্প স্পিডে কিছুক্ষণ বিট করুন, কিছুক্ষণ পর গতি বাড়ান।

নিশ্চিত করুন যে হিমের সামঞ্জস্য খুব পুরু নয়।

ফ্রস্ট: একটি পাতলা ফ্ল্যাট ছুরি ব্যবহার করুন এবং কেকের 1ম স্তরের উপরে হিম ছড়িয়ে দিন। তারপরে, কেকের দ্বিতীয় স্তরটি প্রথমটিতে রাখুন এবং বাকি তুষারগুলি ছড়িয়ে দিন যতক্ষণ না এটি সুন্দরভাবে বেরিয়ে আসে।

কমপক্ষে 30-35 মিনিটের জন্য কেক ফ্রিজে রাখুন। এটি কেকের আকৃতি ধরে রাখতে সাহায্য করবে এবং ক্রিমি ফ্রস্টিং সেট হতে কিছু সময় দেবে।


Post a Comment

0 Comments